Tutorials

Tutorials

Like Us on Facebook

About Pro Video

এক্সক্লুসিভ থেকে আরও>>

Computer Tricks

[Computer Tricks][pvid]

Mobile Tricks

Mobile Tricks

ওয়েব ডিজাইন নিয়ে ধারাবাহিক টিউটোরিয়াল - ১

 



আপনারা ওয়েব ডিজাইন (Web design) সম্পর্কে অনেক কিছুই জানেন, নিশ্চয়ই Outsourcing site Odesk, Freelancer, Elance এর নাম শুনেছেন। এখানে প্রতি মিনিটে ১০০০ এর বেশি কাজ পোস্ট হয়, আর এর বেশির ভাগ কাজই ওয়েব ডিজাইন(Web Design) এবং ডেভলপমেনট (Web Development) এর অন্তর্ভুক্ত । বিশ্বাস না হলে গুগলে সার্চ করতে পারেন। আরও অনেক তথ্য আপনি গুগলে পাবেন। আমি মুলত এই ব্লগে আপনাদের হাতে কলমে Web design শেখাতে চাই।


আমি রফিকুল ইসলাম, একজন ফ্রীলাঞ্চার ও ওয়েব ডিজাইনার, আপনাদের জন্য এখন থেকে প্রকাশ করব ওয়েব ডিজাইন এর পরিপূর্ণ ধারাবাহিক টিউটোরিয়াল ।


আমার ধারাবাহিক টিউটোরিয়াল প্রকাশিত হবে শুধু মাত্র আমার ব্লগ ProWebdesign4u এবং টেকনোট্রিক বিডি তে ।



ফালতু কথা আমি বলবনা, ওয়েব ডিজাইন যদি শিখতে চান আমার সাথে থাকুন, টিউটোরিয়াল গুলো একটু মন দিয়ে পড়ুন । স্রষ্টার রহমতে আমি আপনাকে ওয়েব ডিজাইনার হতে সাহায্য করবো। কতটুকু পারব জানিনা, তবে এতটুকু বলতে পারি আপনি যদি চেষ্টা করেন তবে ১ মাসের ভিতর আপনি এতটুকু শিখবেন যা দিয়ে আপনি odesk, freelancer এ কিছু কাজ করতে পারবেন, এবং একদিন সফল ফ্রিলান্সার হবেন।



আমরা যা যা শিখবোঃ



HTML, CSS, XHTML ( HTML, CSS একসাথে ব্যাবহার ), PSD to HTML(with Photoshop Use), SLIDE SHOW, DROPDOWN MENU ( Javascript + Jquary ব্যাবহার), PHP FORM FUNCTION,PHP,WORDPRESS, RESPONSIVE ডিজাইন, www.odesk.com (Odesk) এ Account খোলা, Account টা 100% করা, কাজের জন্য Bid করা, Client এর সাথে কথোপকথন, প্রোজেক্ট কিভাবে সহজে Complete করার কিছু Types তাছাড়া সবসময় online এ যোগাযোগ যেকোনো সমস্যা নিয়ে আলোচনা ।



সবাইকে ধন্যবাদ এবং আমার ব্লগ ProWebdesign4u এ আমন্ত্রণ রইল ।



কোন সমস্যা হলে বা প্রশ্ন থাকলে ব্লগে comment post করে জানাবেন।


"আমি রফিকুল ইসলাম, একজন ফ্রীলাঞ্চার ও ওয়েব ডিজাইনার, আপনাদের জন্য এখন থেকে প্রকাশ করব ওয়েব ডিজাইন এর পরিপূর্ণ ধারাবাহিক টিউটোরিয়াল ।

ওয়েব ডিজাইন নিয়ে ধারাবাহিক টিউটোরিয়াল - ৭ ( এইচটিএমএল দিয়ে ফর্ম তৈরি করুন, টেবিল সংযোজন-I )

ওয়েব ডিজাইন নিয়ে ধারাবাহিক টিউটোরিয়াল - ৮ ( এইচটিএমএল দিয়ে ফর্ম তৈরি করুন , টেবিল সংযোজন II )

ওয়েব ডিজাইন নিয়ে ধারাবাহিক টিউটোরিয়াল - ৯ ( চমৎকার চলন্ত এইচটিএমএল কোড করুন marquee এর ব্যবহার )

ওয়েব ডিজাইন নিয়ে ধারাবাহিক টিউটোরিয়াল - ১০ ( XHTML [HTML+CSS = XHTML] -১ )

 

0 on: "ওয়েব ডিজাইন নিয়ে ধারাবাহিক টিউটোরিয়াল - ১"