Tutorials

Tutorials

Like Us on Facebook

About Pro Video

এক্সক্লুসিভ থেকে আরও>>

Computer Tricks

[Computer Tricks][pvid]

Mobile Tricks

Mobile Tricks

নির্দিষ্ট সময়ে আপনার কম্পিউটার Shutdown Or Restart করুন। (যেমন ৫ মিনিট, ১০ মিনিট কিংবা আপনার ইচ্ছামত সময় পর)

 

Power-Management

Power Management

নির্দিষ্ট সময়ে আপনার কম্পিউটার Shutdown Or Restart করুন ছোট্ট একটি সফটওয়্যার দিয়ে। যেমন ৫ মিনিট , ১০ মিনিট কিংবা আপনার ইচ্ছা মত সময় দিয়ে আপনি চাইলে ১ ঘন্টাও দিতে পারেন। আপনি সে অপশন টা সিলেক্ট করলেন ধরুন আপনি ১০ মিনিট পর Shutdown সিলেক্ট করলেন, তাহলে কাটায় কাটায় ঠিক ১০ মিনিট পর আপনার কম্পিউটার একা একাই Shutdown হয়ে যাবে। আপনি চাইলে Reboot মানে Restart অপশন সিলেক্ট করে আপনার কাঙ্ক্ষিত সময় পর রিষ্টার্ট দিতে পারবেন। পুরো কাজ টা হবে অটোমেটিক।

Power 1

সফটওয়্যার টি রান করলে প্রথমে উপরের উইন্ডো টি আসবে। এখান থেকে আপনাকে অপশন সিলেক্ট করতে হবে যে আপনি কোনটি করতে চান। যদি আপনি Shutdown করতে চান তাহলে এন্টার ইওর চয়েজ এ 1 লিখে Enter চাপুন। যদি Reboot মানে Restart করতে চান তাহলে 2 লিখে Enter চাপুন। যদি আপনি 1 লিখে Enter চাপুন তাহলে নিচের উইন্ডো টি আসবে।

power 2

এখানে এন্টার ইওর টাইম এ আপনার কাঙ্ক্ষিত সময় দিন। ১০ মিনিট ৫ মিনিট ২০ মিনিট আপনার যা ইচ্ছা তবে মনে রাখবেন সময় অবশ্যই মিনিটে দিতে হবে, যেমন ধরুন আপনি ১ ঘন্টা পর করতে চান তাহলে আপনাকে ১ নয় ৬০ লিখতে হবে কারন সময় দিতে হবে সব সময় মিনিটে। কারন ৬০ মিনিট মানে ১ ঘন্টা। ধরুন আপনি ৫ মিনিট দিলেন মানে ৫ চেপে Enter দিলেন, তাহলে নিচের উইন্ডোটি আসবে

power 3

এর মানে আপনার কম্পিউটার ৫ মিনিট পর Shut Down হয়ে যাবে।

Reboot বা Restart এর সিষ্টেম টা ও একি রকম। তাই এটা আর বলছি না।

Power 4

এখন ধরুন আপনি ভুল করে Shutdown বা Restart এর সময় দিয়ে ফেলেছেন , কিন্তু এর আর চান না যে আপনার কম্পিউটার ওই সময়ে Shutdown বা Restart হোক। তাহলে কি করবেন?? চিন্তার কোন কারন নেই। আপনার জন্য রয়েছে অপশন 3 Abort. কাজ টা খুব সহজ আরেকবার Power Management সফটওয়্যার টায় ঢুকুন আর 3 চেপে Enter দিন। কাজ শেষ , তাহলেই Cancel হয়ে যাবে। পাশের ছবির মত। 

তাহলে এবার ডাউনলোড করে নিন এই অসাধারন সফটওয়্যার টি।

অথবা

link one Download system:


aaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaa2

1 on: "নির্দিষ্ট সময়ে আপনার কম্পিউটার Shutdown Or Restart করুন। (যেমন ৫ মিনিট, ১০ মিনিট কিংবা আপনার ইচ্ছামত সময় পর)"