Tutorials

Tutorials

Like Us on Facebook

About Pro Video

এক্সক্লুসিভ থেকে আরও>>

Computer Tricks

[Computer Tricks][pvid]

Mobile Tricks

Mobile Tricks

সব ধরনের ভিডিও ফাইল ওপেন করা যায় এরকম ভিডিও প্লেয়ারের কালেকশন

 

সবাইকে শুভেচ্ছা জানিয়ে  শুরু করছি । আপনাদের আজকে  দেব  ভিডিও প্লেয়ারের ( Video Player ) কালেকশন । এই সব প্লেয়ার দিয়ে সব ধরনের ভিডিও ফাইল ওপেন করা যায় । আমার মতে  VLC Media Player সব চেয়ে ভাল । আপনার পছন্দের টি ডাউনলোড করে নিন । 

VLC Media Player:

vlc media player 215x300 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
VLC Media Player একটি ওপেন সোর্স ভিত্তিক মাল্টিমিডিয়া ফ্রেমওয়ার্ক। এটি অত্যন্ত শক্তিশালী একটি প্লেয়ার। বেশির ভাগ ভিডিও ফরম্যাট ও মিডিয়া কোডেক এটি দ্বারা চালানো যায়। এই প্লেয়ারটি দ্বারা নিয়ন্ত্রন করা যায়- ডিভিডি, ভিসিডি, অডিও,ওয়েব স্ট্রিম, টিভি কার্ড আর অনেক।

Media Player Classic Home Cinema

Media Player Classic Home Cinema  ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
Media Player Classic Home Cinema উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি light-weight মিডিয়া প্লেয়ার। এটি দেখতে অনেকটা উইন্ডোজ মিডিয়া প্লেয়ার v.6.4 এর মত হলেও এর বেশ কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য আছে। এই প্লেয়ারটি বাসার হোম থিয়েটারের কাজেও ব্যবহার করা যাতে পারে।

Winamp Media Player

winamp player logo ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের বিকল্প হিসেবে Winamp Media Player অন্যতম ও জনপ্রিয় একটি প্লেয়ার। এর ফিচারগুলো সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। বিভিন্ন ফরম্যাটের অডিও ও ভিডিও এ প্লেয়ারে চালানো যায়।

DivX Plus Player

divx plus media player 217x300 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
DivX Plus Player নামে আরেকটি মিডিয়া প্লেয়ার তৈরী হয়েছে যা আপনাকে আপনার পিসিতে মিডিয়া ব্যবস্থাপনা ও সর্বোত্তম ভিডিও চালানোর কার্যকারিতা দেবে। এটি DivX,MKV,MP4,MOV ফরম্যাটের ভিডিও চালাতে পারে। এর অন্যান্য সুবিধাগুলো হল- সহজ ভিডিও নেভিগেশন,যেকোন ডিভাইসে ভিডিও ট্রান্সফারের সুবিধা, পরিস্কার ও ভাল গতিতে ভিডিও চালাতে পারবেন।

KMPlayer

kmplayer screenshot 300x242 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
উপরের মিডিয়া প্লেয়ারগুলোতে যদি আপনি সন্তুষ্ট না হন তবে আরেকটি ঝামেলা-মুক্ত প্লেয়ার হল KMPlayer যা অডিও ও ভিডিও দু’ই নিয়ন্ত্রন করে এবং প্রায় সব বলা যেতে পারে না কিন্তু অধিকাংশ ফরম্যাটের ভিডিও চালাতে পারে। আর আপনার সাহায্যের জন্য এখানে অনেক গুলা অপশন আছে। যেমন-কাস্টমাইজেশন, ভিজিওলাইজেশন, প্লাগ-ইন, প্লেব্যাক অপশন ইত্যাদি।

Kantaris Media Player

Kantaris Media Player 300x279 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
ফ্রী এবং ওপেন সোর্স মিডিয়া প্লেয়ার। এটি আলাদা কোন কোডেক ইন্সটল ছাড়াই প্রায় সব রকম মাল্টিমিডিয়া ফরম্যাট চালাতে পারে। এর আরেকটি বিশেষত্ব হচ্ছে এটি “RAR ARCHIVES” কে এক্সট্রাক্ট না করেই মিডিয়া ফাইল চালাতে পারে।

GOM Media Player

gom player 300x234 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
GOM Player এর বিশেষত্ব হল এই যে, এই প্লেয়ারটি ইন্সটল করলে অনেকগুলো কোডেক(XviD, DivX, FLV1, AC3, OGG, MP4, H263 এবং আরো অনেক) প্লেয়ারটির সাথেই চলে আসে। ফলে আপনাকে নতুন করে কোডেক ইন্সটলের প্রয়োজন হবে না। তবুও যেসব ভিডিও জন্য আলাদা কোডেক এর প্রয়োজন হয় সেগুলো আপনাকে কষ্ট করে ইন্সটল করতে হবে না। GOM Player নিজেই আপনাকে ভিডিওটির একটি কোডেক খুঁজে দেবে এবং আপনাকে এমন একটা সাইটে নিয়ে যাবে যেখান থেকে আপনি কোডেকটির ওপেন সোর্স ভার্সন ডাউনলোড করতে পারবেন। এছাড়া এ প্লেয়ারটি আপনাকে ভিডিওর স্ক্রিন ক্যাপচারের সুবিধা দেবে।

XBMC Media Player

xbmc media center 300x199 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
XBMC অ্যাওয়ার্ড জয়ী একটি ফ্রী এবং ওপেন সোর্স (GPL) মিডিয়া প্লেয়ার এবং ডিজিটাল মিডিয়ার বিনোদনের কেন্দ্রস্থল। XBMC লিনাক্স, OSX, উইন্ডোজ এবং Xbox (sixth-generation video game console) এ ব্যবহার করা যায়। XBMC জনপ্রিয় সব অডিও ও ভিডিও ফরম্যাট চালাতে পারে।

MediaPortal

MediaPortal 300x89 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
MediaPortal আপনার পিসি এবং টিভিকে উন্নত হোম মিডিয়া সেন্টারে পরিণত করতে পারেন। এর সাহায্যে আপনি গান ও রেডিও শুনতে পারবেন,ভিডিও ও ডিভিডি দেখতে ও সংরক্ষণ করতে পারবেন,ডিজিটাল রেকর্ডার হিসেবে ব্যবহার করা যেতে পারে। এটি সম্পূর্ণ ওপেন সোর্স ভিত্তিক সফটওয়ার।

MPlayer Movie Player

mplayer 300x212 ডাউনলোড করুন বিনামূল্যে জনপ্রিয় কয়েকটি অডিও এবং ভিডিও প্লেয়ার
ডাউনলোড করুন
MPlayer একটি মুভি প্লেয়ার। এটি বিভিন্ন অপরেটিং সিস্টেম এ চালানো যায়। এই প্লেয়ারের অধিকাংশ ফরম্যাটগুলা হল MPEG/VOB, AVI, Ogg/OGM, VIVO, ASF/WMA/WMV, QT/MOV/MP4, RealMedia, Matroska, NUT, NuppelVideo, FLI, YUV4MPEG, FILM, RoQ, XAnim, and Win32 DLL কোডেক। এর সাহায্যে VideoCD, SVCD, DVD, 3ivx, DivX 3/4/5, WMV এবং H.264 ফরম্যাটের মুভি গুলো দেখা যাবে।

Tiger Player Portable

ভিডিও প্লেয়ারটি অনান্য প্লেয়ারের মত বিভিন্ন রকম Mp4,Vob,Mkv,Mpeg,Avi ইত্যাদি ভিডিও ফাইল ওপেন হতে কোন সমস্যা হয় না । আপনাকে এই ভিডিও প্লেয়ারটি অনান্য ভিডিও প্লেয়ারের মত ইনস্টল করতে হবে না । ভিডিও প্লেয়ারটি রার ফাইল করা আছে । আপনি শুধু রার ফাইলটি ওপেন করুন । ওপেন করে প্লেয়ারটি কপি করে ডেস্কটপে রেখে এটি ব্যবহার করুন ।
ডাউনলোড করুন ।  

MPCStar

 








সব ধরনের ভিডিও অডিও Codec সাপোর্ট করে । ব্যবহার করা সহজ । 
 ডাউনলোড করুন ।  

সবাইকে ধন্যবাদ । 

1 on: "সব ধরনের ভিডিও ফাইল ওপেন করা যায় এরকম ভিডিও প্লেয়ারের কালেকশন"