Tutorials

Tutorials

Like Us on Facebook

About Pro Video

এক্সক্লুসিভ থেকে আরও>>

Computer Tricks

[Computer Tricks][pvid]

Mobile Tricks

Mobile Tricks

Internet Download Manager (IDM 6.07 ) এর ফুল ভার্সন

 


ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার বা সংক্ষেপে IDM এর কথা কে না জানে??
অসাধারণ গুণাবলী সেইসাথে সহজ ইউজার ইটারফেস এর জন্য এটি আজ বিশ্বের সবচাইতে জনপ্রিয় ডাউনলোড ম্যানেজার।
অনেক অনেক ফিচার সম্বলিত এই ডাউনলোড ম্যানেজারটি আসলেই অসাধারণ। তাই সবাই IDM বলতে পাগল। কিন্তু দুঃখের কথা এটি ফ্রীতে একমাসের বেশী ব্যবহার করা যায় না। আজ তাই আপনাদের জন্য নিয়ে আসলাম সম্প্রতি রিলিজ হওয়া IDM এর নতুন ভার্সন IDM 6.07 Build 7 ভার্সন ক্রাক সহ  ।

আইডিএম এর অফিশিয়াল ঘোষণা অনুযায়ী এটি আগের ভার্সন থেকে অনেক স্ট্যাবল। আগের ভার্সনের কিছু বাগ এটিতে ফিক্স করা হয়েছে। সেই সাথে মজিলা ফায়ারফক্সের ৬ ভার্সনের সাথেও এটি খুব সহজেই ইন্ট্রিগ্রেটেড হবে।
সবচেয়ে বড় কথা এই ভার্সনে Speed Limiter নামে নতুন ট্যাব যোগ করা হয়েছে। যার সাহায্যে যেকোন ফাইল ডাউনলোডের স্পীড কমিয়ে ডাউনলোড করতে পারবেন। আমাদের দেশের ইন্টারনেটের যে স্পীড, তাতে কোন ফাইল ডাউনলোড দিলে আর নেট ব্রাউজ করা যায় না বললেই চলে। তাই ডাউনলোডের স্পীড কমিয়ে দিয়ে সেইসাথে নেট ব্রাউজ করার এটি একটি ভাল বুদ্ধি। অবশ্য আপনি একসাথে অনেক ফাইল ডাউনলোড করলে প্রায়রিটি অনুযায়ী ফাইল ডাউনলোডের স্পীড বাড়িয়েও দিতে পারেন!!
আইডিএমের গুনাগুণ তো অনেক জানলাম। এবার ডাউনলোডের পালা। আপনাদের জন্য আমি ক্রাক সহ আইডিএমের লেটেস্ট ভার্সন মিডিয়াফায়ারে আপলোড করে দিয়েছি।
 এখান থেকে ডাউনলোড করে নিন।
ডাউনলোড করে উইনরার বা অন্য কোন সফটওয়্যার দিয়ে এক্সট্রাক্ট করুন। এবার সেটাপ ফোল্ডার থেকে আইডিএম সেটাপ দিয়ে সিস্টেম ট্যারে থেকে আইডিএম এক্সিট করুন।
এবার ক্রাক ফোল্ডার থেকে প্যাচ ফাইলটা কপি করে আইডিএমের ইন্সটলেশন ফোল্ডারে ( ডিফল্টভাবে- C:\Program Files\Internet Download Manager) Paste করে প্যাচ বাটনে ক্লিক করুন।
এবার কীগেন ফোল্ডার থেকে কীগেনটি ওপেন করে জেনারেট বাটনে ক্লিক করে যে সিরিয়ালটি পাবেন, সেটি দিয়ে আইডিএম রেজিস্টার করুন। ইউসারনেম বা ইমেইলে যেকোন নাম ব্যবহার করুন। তাহলেই ফুল ভার্সন পেয়ে যাবেন।

0 on: "Internet Download Manager (IDM 6.07 ) এর ফুল ভার্সন"