Tutorials

Tutorials

Like Us on Facebook

About Pro Video

এক্সক্লুসিভ থেকে আরও>>

Computer Tricks

[Computer Tricks][pvid]

Mobile Tricks

Mobile Tricks

সকল ব্রাউজার এর জন্য কিছু টিপস ও সমস্যা

 

আমরা ইন্টারনেট  ব্যাবহারের জন্য কম্পিউটার এ নানা ব্রাউজার use করি । কিন্তু আমরা অনেকেই ব্রাউজার এর সব শর্টকাট জানি না । অনেকই নানা সমস্যায় পড়েছে , নানা ধরনের সমস্যার সমাধান চেয়েছে । তাই ব্রাউজার সম্পর্কে কিছু শর্টকাট এবং কিছু টিপস নিয়ে আজকের পোস্টটি করছি ।

প্রথম সমস্যাঃ অনেকেই জানতে চেয়েছে কিভাবে ব্রাউজার এর পেজ এর ভিউ বড় / ছোটো করা যায় । মানে Zoom in / Zoom Out । সমাধান হচ্ছে Ctrl এবং + একসাথে চাপলে Zoom in হয় । Ctrl এবং  - একসাথে চাপলে Zoom Out হয় ।
দ্বিতীয় সমস্যাঃ কিছু দিন পর পর আমাদের ব্রাউজার গুলো খুব স্লো হয়ে যায় । ব্রাউজার স্লো হলে আমরা আবার ইন্সটল করি । সমাধান হচ্ছে ব্রাউজার স্লো হয়ে পড়লে ব্রাউজার ওপেন করে একসাথে Ctrl + Shift + del  চাপবো । তারপর একটা উইন্ডো ওপেন হবে সব অপশন গুলো টিক দিয়ে OK বা Clear Data ক্লিক করবো । তাহলে ব্রাউজার আবার ফাস্ট হয়ে যাবে ।
তৃতীয়ঃ সকল ব্রাউজার এর কিছু কমন শর্টকাট দিচ্ছি । আশা করি কাজে আসবে ।

New Tab : Ctrl + T

New Window: Ctrl + N

Downloads: Ctrl + J

Save Page: Ctrl + S

Find In Page: Ctrl + F 

Bookmark This Page: Ctrl + D 

Zoom In: Ctrl + +

Zoom Out: Ctrl + -   

Histroy: Ctrl + H 

ওয়েব ব্রাউজারে শর্টকাট হিসাবে Ctrl + Enter বেশ ব্যবহৃত হয়। সাধারণত এড্রেসবারে কোন শব্দ লিখে Ctrl + Enter চাপলে উক্ত শব্দের শুরুতে http://www. এবং শেষে .com চলে আসে। যা ওয়েবসাইটে প্রবেশের ক্ষেত্রে দারুন কাজে দেয়।


সবাইকে ধন্যবাদ ।

0 on: "সকল ব্রাউজার এর জন্য কিছু টিপস ও সমস্যা"